পেঁয়াজের দাম 2020

0

 


পেঁয়াজের দাম বৃদ্ধিপেঁয়াজের  বর্তমান দাম। ভারত পেঁয়াজের দাম কত, আজকের পেঁয়াজের দাম ২০২০। পেঁয়াজের পাইকারি বাজার। পেঁয়াজের।বাজার আজকের পেঁয়াজের  দাম কলকাতা।


আসসালামুয়ালাইকুম আশা করি আপনারা সবাই ভালো আছেন। আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম বর্তমান এ পেঁয়াজের দাম সম্পর্কে।


পেঁয়াজ ছাড়া ব্যঞ্জন- ভাবাই যায় না। তাই পেঁয়াজের দাম বাড়লে গণমাধ্যমে হৈচৈ পড়ে যায়। গত বছরের মাঝামাঝি থেকে এখন পর্যন্ত পেঁয়াজ কতবার যে সংবাদ শিরোনাম হয়েছে, তা তাৎক্ষণিকভাবে বলা মুশকিল। এ মোটেই বাড়াবাড়ি নয়। পেঁয়াজের দাম এখন কিঞ্চিৎ কমেছে। পুলিশের অপরাধ তদন্ত বিভাগের ইকোনমিক ক্রাইম ইউনিট পেঁয়াজের দাম বৃদ্ধির কারণ অনুসন্ধান করেছে। তাদের পর্যবেক্ষণ প্রতিবেদনে উঠে এসেছে- বিশ্ববাজারে দাম বৃদ্ধি ও দেশীয় জোগান কম থাকায় নয়, কারসাজি করেই পেঁয়াজের দাম বাড়ানো হয়েছে। কখনও কখনও আমদানি মূল্যের দ্বিগুণ দামে ভোক্তারা পেঁয়াজ কিনতে বাধ্য হয়েছেন। কৃত্রিম সংকট তৈরি করতে পূর্বপরিকল্পনা অনুযায়ী একশ্রেণির ব্যবসায়ী পেঁয়াজের অস্বাভাবিক মজুদও গড়ে তোলেন। মাঝখানে কয়েকটি স্তরে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছেন অসাধু ব্যবসায়ীরা। সিআইডির একাধিক দায়িত্বশীল সূত্র সমকালকে এসব তথ্য জানায়।


পেঁয়াজের দাম বৃদ্ধি ।পেঁয়াজের  বর্তমান দাম ভারত এ।



এদিকে আমদানির চেয়ে বিক্রিতে পেঁয়াজের মূল্য বেশি রাখায় রবিবার চট্টগ্রামের খাতুনগঞ্জে বেশ কয়েকটি পেঁয়াজ বিক্রেতা প্রতিষ্ঠানকে জরিমানা করেছিলেন ভ্রাম্যমাণ আদালত। এ কারণে সোমবার খাতুনগঞ্জের সব পেঁয়াজের আড়ত বন্ধ করে রেখেছেন ব্যবসায়ীরা।




পেঁয়াজের পাইকারি বাজার। পেঁয়াজের।বাজার আজকের পেঁয়াজের  দাম কলকাতা।


সিআইডির দায়িত্বশীল সূত্র জানায়, আমদানির রেকর্ড জানতে প্রথমে তারা বেনাপোল, হিলি, সোনামসজিদ ও ভোমরা বন্দর কর্তৃপক্ষকে চিঠি দেয়। গত এক বছরে তাদের বন্দরের মাধ্যমে কী পরিমাণ পেঁয়াজ কী দামে কারা আমদানি করেছে, তা জানতে চাওয়া হয়েছিল।

আজকের পেঁয়াজের বাজার দর।পেঁয়াজের দাম। পেঁয়াজের বাজার দর।  আজকের পেঁয়াজের দাম ২০২০। বাজার মূল্য।

হিলি বন্দর থেকে পাওয়া প্রতিবেদন পর্যালোচনা করে দেখা যায়, জুলাইয়ে ভারত থেকে আনা বেশিরভাগ চালানের প্রতি কেজি পেঁয়াজের দাম পড়েছে ১০ থেকে ১৩ টাকা। আগস্টে আমদানি করা প্রতি কেজির সর্বনিম্ন দাম পড়ে ১১ টাকা। ওই মাসে কিছু চালানের প্রতি কেজি পেঁয়াজের সর্বোচ্চ দাম পড়ে  ৩৯ টাকা। তবে আগস্টে আসা অধিকাংশ চালানের প্রতি কেজি পেঁয়াজের দাম পড়ে ১২ টাকা। সেপ্টেম্বরে ভারত থেকে আসা প্রতি কেজি পেঁয়াজের গড় মূল্য ছিল ১২ থেকে ২৫ টাকার ভেতরে। তবে ওই মাসে বেশিরভাগ চালানের প্রতি কেজি পেঁয়াজের দাম ছিল ২২ ও ২৫ টাকা। গত অক্টোবরে ভারত থেকে কেনা প্রতি কেজি পেঁয়াজের দাম পড়ে ২০ থেকে ৩৩ টাকার ভেতরে। তবে বেশিরভাগ পেঁয়াজের দাম প্রতি কেজিতে ছিল ২৫ টাকা। নভেম্বরে এসে প্রতি কেজি পেঁয়াজের গড় দাম ছিল ২৫ থেকে ৪১ টাকা। তবে ২৫ নভেম্বরের পর কিছু চালানের পেঁয়াজের দাম পড়ে প্রতি কেজি ৭১ টাকা।

আজকের বাজার দর 2020, আজকের পেঁয়াজের দাম কত 2020।

পেঁয়াজ এমন একটা জিনিস যা আমাদের প্রতিদিনই প্রয়োজন হয় । যা ছাড়া আমরা কোন তরকারি ভালো হবে খেতে পারিনা।কিছুদিন আগেও আমাদের দেশের সরকার পেঁয়াজের দাম এত বাড়িয়ে দিয়েছিল যে সাধারণ মানুষের পক্ষে সেগুলো কেনা সম্ভব হতো না।কিন্তু কিছুদিন ধরে পেঁয়াজের দাম একটু কমেছে। কিন্তু হঠাৎ আবার শুনা যাচ্ছে যে পেঁয়াজের দাম নাকি আবার বাড়বে। আগের সপ্তাহে ও পেঁয়াজের দাম 2 টাকা কমে ছিল এবং এই সপ্তাহের কমেছে কিন্তু হঠাৎ করেই খবর শোনা যাচ্ছে যে পেঁয়াজের দাম আবার বাড়বে।

Tag:– পেঁয়াজের দাম বৃদ্ধিপেঁয়াজের  বর্তমান দাম,ভারত পেঁয়াজের দাম কত, আজকের পেঁয়াজের দাম ২০২০, পেঁয়াজের পাইকারি বাজার, পেঁয়াজের,বাজার আজকের পেঁয়াজের  দাম কলকাতা।আজকের পেঁয়াজের বাজার দর,পেঁয়াজের দাম, পেঁয়াজের বাজার দর, আজকের বাজার দর 2020, আজকের পেঁয়াজের দাম কত 2020, আজকের পেঁয়াজের দাম ২০২০, বাজার মূল্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here